Thursday, September 12, 2019

               


পিওর অর্গানিক বহেরা পাউডার
Pure Organic Bahera Powder

২৫০গ্রাম= ১৩০/-
৫০০গ্রাম= ২৫০/-

পরিচিতিঃ
বহেড়া এক ধরনের ঔষধি ফল। এই ফলের আরেক নাম বিভিতকি, তবে বহেড়া নামেই বেশি পরিচিত। এই গাছের জন্ম ভারতবর্ষে। গাছের গুড়িও অনেক লম্বা। শীত কালে এর ফল পুষ্ট হয়, তারপর নিজ থেকেই গাছ থেকে খসে পড়ে। বহেড়ার ফল দু'রকমের হয়-এক প্রকার গোল, আরেকটি ডিম্বাকৃতির। এর ফল ও ফলের শাস ঔষধ হিসেবে ব্যবহৃত হয়।

উপকারিতা/ ঔষধি ব্যবহারঃ

১। আমাশয়ঃ সাদা বা রক্ত যে কোনও আমাশয়ে প্রতিদিন সকালে এক গ্লাস পানির সাথে এক চামচ বহেড়া গুড়া খেলে উপকার পাওয়া যায়।

২। অকালে চুল পাকলেঃ বহেড়ার বিচি বাদ দিয়ে ১০ গ্রাম ছাল নিয়ে পানি দিয়ে বাটুন। এক কাপ পানিতে গুলে পানি ছেঁকে নিন, এবার সে পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এর ফলে চুল ওঠা বন্ধ হয়।

৩। শ্লেস্মায়ঃ আধা চা-চামচ বহেড়া গুড়া, ঘি গরম করে তার সাথে মিশিয়ে আবার গরম করে মধু মিশিয়ে চেটে খেলে উপকার পাওয়া যায়।

৪। ইন্দ্রিয়-দৌর্বল্যেঃ এ রোগ থেকে মুক্তি পেতে হলে রোজ দু’টি করে বহেড়া বিচির শাঁস খেতে হবে। এর ফলে এই রোগ ভাল হয়।

৫। শ্বেতী রোগেঃ বহেড়া বিচির শাঁসের তেল বের করে শ্বেতীর ওপর লাগালে গায়ের রং অল্পদিনের মধ্যেই স্বাভাবিক হবে।

৬। অকালে টাক পড়লেঃ বহেড়া বিচির শাঁস অল্প পানিতে মিহি করে বেটে চন্দনের মতো টাকে লাগালে, টাক সেরে যায়।

৭। ফুলা কমানোর জন্যঃ বহেড়ার বিচি বাদ দিয়ে ছাল বেটে একটু গরম করে ফুলায় প্রলেপ দিলে ফুলা কমে যায়।

৮। কৃমি রোগ : বহেড়া বিচি বাদ দিয়ে শাঁসের গুড়া ডালিম পাতার রসের সাথে মিশিয়ে খেলে কৃমি দূর হয়।

সংরক্ষণ পদ্ধতিঃ

Pure Organic Bahera Powder পলিথিনে ভরে মুখ বন্ধ করে অথবা বায়ুশূন্য পাত্রে শুষ্ক স্থানে সূর্যের আলো থেকে দূরে রাখতে হবে। 

প্যাকেজিংঃ Pure Organic Bahera Powder প্লাস্টিকের কৌটায় অথবা বায়ুশূন্য পলিপ্যাকে সরবরাহ করা হয় যেন ডেলিভারির সময় ভেঙ্গে না যায়। ডেলিভারির মাধ্যমঃ ১। ঢাকা শহরের জন্যঃ- ক্যাশ অন হোম ডেলিভারি (ডেলিভারি চার্জ ৫০ টাকা) ২। ঢাকা শহরের বাইরে (সারা দেশ)ঃ- আপনার নিকটস্থ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ডেলিভারি নিতে পারবেন। কুরিয়ার সার্ভিসে ডেলিভারি নেওয়ার জন্য পণ্যের দাম এবং কুরিয়ার চার্জ অগ্রিম প্রদান করতে হবে। অগ্রিম না পেলে পণ্য বুকিং দেওয়া হয় না। অর্ডার করতেঃ ১। সরাসরি ফোন করুনঃ ০১৯০৫- ৬৪ ২৯ ৫৪ অথবা ০১৭৭২- ৫০ ২০ ৭৩ নম্বরে ২। ফেসবুক পেজে (Organic Health & Beauty Care Shop) টেক্সট করেও অর্ডার দিতে পারবেন। সেক্ষেত্রে পণ্যের নাম, আপনার নাম, মোবাইল নম্বর ও ঠিকানা উল্লেখ করে টেক্সট করতে হবে। কুরিয়ারে ডেলিভারির জন্য কুরিয়ার সার্ভিসের নাম উল্লেখ করতে হবে। আমরা আপনার সাথে যোগাযোগ করে অর্ডার কনফার্ম করে নিব। ৩। কুরিয়ার সার্ভিসের ক্ষেত্রে অগ্রিম টাকা পাঠানোর বিকাশ নম্বর ০১৭৭২- ৫০ ২০ ৭৩ (পার্সোনাল) বিকাশ চার্জ লাগবে না। টাকা পাঠানোর পর অবশ্যই ফোন করে অথবা ফেসবুক পেজে টেক্সট করে জানিয়ে দিতে হবে। বিঃ দ্রঃ গুণগত মান শতভাগ অটুট রাখার জন্য আমরা ঔষধি ভেষজ গুলো কোন প্রকার রাসায়নিক পদার্থ ছাড়াই প্রাকৃতিক উপায়ে সংরক্ষণ করি। আপনারা অর্ডার কনফার্ম করার পরে আমরা পণ্য প্যাকেজিং করে ডেলিভারির ব্যবস্থা করি, তাই পণ্য ডেলিভারি করতে ১/২ দিন সময় লাগে। সুতরাং একটু ধৈর্য ধরে পণ্য ডেলিভারি নেওয়ার অনুরোধ করা হল, যাতে আমরা আপনাদের হাতে শতভাগ প্রাকৃতিক ভেষজ পণ্য তুলে দিতে পারি।

No comments:

Post a Comment