Thursday, September 12, 2019

               

পিওর অর্গানিক কাঁচা আম পাউডার
Pure Organic Green Mango Powder

২৫০গ্রাম= ১৪০/-
৫০০গ্রাম= ২৫০/-

পরিচিতিঃ
আম আমাদের সবার অতি প্রিয় একটি ফল।আমাদের আশেপাশে হয়ত এমন মানুষ মনে হয়না যে খুঁজে পাওয়া যাবে, যে আম খেতে পছন্দ করে না। উপমহাদেশের সবচাইতে সুস্বাদু ফল হল আম। সাধারণত কাঁচা অবস্থায় এর রং সবুজ এবং পাকা অবস্থায় হলুদ রং আবার কিছু সময় লাল হয়ে থাকে। বাংলাদেশ এবং আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে যে প্রজাতির আম চাষ হয় তার বৈজ্ঞানিক নাম হল Mangifera indica।

উপকারিতা/ ঔষধি ব্যবহারঃ

১। ভিটামিন সি এ সমৃদ্ধ
কাঁচা আম ভিটামিন সি এ পরিপূর্ণ থাকে যা শরীরের ক্যালসিয়ামের প্রয়োজনীয়তা পূরণে সাহায্য করে, ফলে হাড় হয় শক্তিশালী। এই গুরুত্বপূর্ণ পুষ্টি উপাদানটি আমাদের শরীরকে ইনফ্লামেশনের বিরুদ্ধে যুদ্ধ করতে সাহায্য করে এবং রক্ত সম্পর্কিত রোগ হওয়ার সম্ভাবনাও কমায়। রক্তনালীগুলো ক্রমান্বয়ে শক্তিশালী ও অনেকবেশি স্থিতিস্থাপক হয়ে ওঠে। ভিটামিন সি নতুন রক্ত কণিকা সৃষ্টিতে সাহায্য করে, আয়রনের শোষণে এবং রক্তপাতের প্রবণতা প্রতিরোধে সাহায্য করে।

২। মর্নিং সিকনেসের জন্য ভালো
গর্ভাবস্থার উপসর্গের তীব্রতা কমাতে এবং ঘন ঘন মর্নিং সিকনেস হওয়ার প্রবণতা কমাতে সাহায্য করে কাঁচা আম। নিয়মিত কাঁচা আম খেলে মর্নিং সিকনেস পুরোপুরি দূর হয়।

৩। কোষ্ঠকাঠিন্য ও বদহজমের সমস্যা নিরাময় করে
যদি আপনার এসিডিটির সমস্যা হয় তাহলে আপনাকে এই সমস্যা থেকে মুক্ত হতে সাহায্য করতে পারে কাঁচা আম। কাঁচা আম ফাইবারে সমৃদ্ধ এবং এতে ক্ষারের পরিমাণ বেশি থাকে বলে কোষ্ঠকাঠিন্যের সমস্যা সমাধানেও সাহায্য করে। গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সমস্যা সমাধানের জন্য কাঁচা আমের সাথে মধু ও লবণ মিশিয়ে খেতে পারেন।

৪। যকৃতের জন্য ভালো
কাঁচা আমে প্রচুর পরিমাণে আয়রন থাকে যা যকৃতের স্বাস্থ্য সুরক্ষায় সাহায্য করে। নিয়মিত সীমিত পরিমাণে কাঁচা আম খাওয়া যকৃতের সমস্যা দূরে রাখে, যেহেতু এটি পিত্তরসের নিঃসরণ বৃদ্ধি করে এবং অন্ত্রের ব্যাকটেরিয়ার সংক্রমণ দূর করতে সাহায্য করে।

৫। রোগের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সাহায্য করে
সবুজ বা কাঁচা আম ইমিউনিটির বৃদ্ধিতে এবং বিভিন্ন রোগ প্রতিরোধে সাহায্য করে। টিউবারকুলোসিস, অ্যানেমিয়া, কলেরা, ডায়রিয়া, আমাশয়, পাইলস, ক্রনিক ডিসপেপসিয়াসহ বিভিন্ন ধরনের ক্যান্সার ও কার্ডিয়াক রোগ প্রতিরোধ হয় নিয়মিত কাঁচা আম খেলে।

৬। এসিডিটির বিরুদ্ধে যুদ্ধ করে
খাদ্যাভ্যাসের জন্য বেশিরভাগ মানুষই এসিডিটির সমস্যায় ভুগে থাকেন। কাঁচা আম খেলে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। ঔষধ গ্রহণ ছাড়াই আপনার হজমে সাহায্য করবে কাঁচা আম।

৭। পানির ঘাটতি রোধ করে
গরমে আমাদের শরীর থেকে অনেক পানি বাহির হয়ে যায়। শরীরের তৃষ্ণা মেটানোর জন্য এবং পানির ঘাটতি পূরণের জন্য সামান্য লবণ দিয়ে কাঁচা আম খান।

৮। পেটের সমস্যা দূর করে
গরমের সময় বেশিরভাগ মানুষের পেটে সমস্যা হতে দেখা যায়। ডায়রিয়া, আমাশয় ও বদহজমের মত সমস্যাগুলোর বিরুদ্ধে কাজ করে। খাদ্য হজমে সহায়তা করে কাঁচা আম। অন্ত্রকে পরিষ্কার করে ও কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি দেয় কাঁচা আম।

৯। ওজন কমায়
মিষ্টি আমের চেয়ে কাঁচা আমে চিনি কম থাকে বলে এটি ক্যালরি খরচে সাহায্য করে।

১০। স্কার্ভি ও মাড়ির রক্ত পড়া প্রতিরোধ করে
কাঁচা আম খেলে আপনার শরীরের জন্য প্রয়োজনীয় ভিটামিন সি সরবরাহ করে। স্কার্ভি, অ্যানেমিয়া ও মাড়ির রক্ত পড়া কমায় কাঁচা আম। কাঁচা আমের পাউডার বা আমচুর স্কার্ভি নিরাময়ে অত্যন্ত কার্যকরী।

১১। মুখের স্বাস্থ্য রক্ষা করে
সবুজ কাঁচা আম খাওয়া মাড়ির জন্য উপকারী। এটি শুধু মাড়ির রক্ত পড়াই বন্ধ করেনা নিঃশ্বাসের দুর্গন্ধ এবং দাঁতের ক্ষয় রোধ করে।

১২। দৃষ্টিশক্তির উন্নতি ঘটায়
কাঁচা আম আলফা ক্যারোটিন ও বিটা ক্যারোটিনের মত ফ্লাভনয়েড সমৃদ্ধ। এই সব উপাদান দৃষ্টিশক্তি ভালো রাখে ও দৃষ্টিশক্তির উন্নতি ঘটায়।

১৩। লিভারের সবচেয়ে ভালো বন্ধু
লিভারের রোগ নিরাময়ের একটি প্রাকৃতিক উপায় হচ্ছে কাঁচা আম। যখন কাঁচা আম চিবানো হয় তখন পিত্ত থলির এসিড ও পিত্ত রস বৃদ্ধি পায়। এর ফলে যকৃতের স্বাস্থ্য ভালো হয় এবং অন্ত্রের ব্যাকটেরিয়ার ইনফেকশন পরিষ্কার করে।

১৪। ঘামাচি প্রতিরোধ করে
গ্রীষ্মকালের সবচেয়ে খারাপ শত্রু হচ্ছে ঘামাচি। ঘামাচির বিরুদ্ধে যুদ্ধ করার সবচেয়ে ভালো উপায় কাঁচা আম খাওয়া। কাঁচা আমে এমন কিছু উপাদান আছে যা সান স্ট্রোক হতে বাধা দেয়।

১৫। রক্তের সমস্যা দূর করে
শরীরের কোষকে উজ্জীবিত করে কাঁচা আম এবং রক্তনালীর স্থিতিস্থাপকতা বৃদ্ধি করে ও নতুন রক্ত কোষ গঠনে সহায়তা করে। বিভিন্ন রকমের রক্তের সমস্যা যাদের থাকে যেমন- রক্তশূন্যতা, ব্লাড ক্যান্সার, রক্তক্ষরণের সমস্যা ও টিউবারকোলোসিসের সংক্রমণ প্রতিরোধে সাহায্য করে কাঁচা আম।

১৬। এনার্জি প্রদান করে
আপনি কি জানেন কাঁচা আম আপনাকে প্রচুর এনার্জি দিতে পারে। বিশেষজ্ঞদের মতে দুপুরের খাওয়ার পরে কাঁচা আম খেলে তন্দ্রা কাটিয়ে উজ্জীবিত হতে সাহায্য করে।
১৭। ঘাম কমায়
গরমের ঘাম থামতেই চায়না। কাঁচা আমের জুস খেয়ে ঘামের মাত্রা কমানো যায়। অতিরিক্ত ঘামের ফলে সোডিয়াম ক্লোরাইড এবং আয়রন কমতে শুরু করে। এই প্রক্রিয়াকে প্রতিরোধ করে কাঁচা আম।

১৮। স্ট্রকের সমস্যা দূর করে
কাঁচা আমের সঙ্গে চিনি, জিরা এবং চিম্টি লবণ, মিশিয়ে সেদ্ধ করে জুস করে খেলে ঘামাচি রোধ করতে সাহায্য করে, এবং গ্রীষ্মকালে স্ট্রোকের ঝুকি হতে রক্ষা করে।

১৯। ক্যান্সার প্রতিরোধ করে
কাঁচা আমে পাকা আমের তুলনায় অধিক অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি আছে। এই অ্যান্টিঅক্সিডেন্ট ক্যান্সার এবং কার্ডিওভাসকুলার রোগের বিরুদ্ধে যুদ্ধ করে শরীরকে রক্ষা করে।

সংরক্ষণ পদ্ধতিঃ
Pure Organic Green Mango  Powder পলিথিনে ভরে মুখ বন্ধ করে অথবা বায়ুশূন্য পাত্রে শুষ্ক স্থানে সূর্যের আলো থেকে দূরে রাখতে হবে। 

প্যাকেজিংঃ Pure Organic Green Mango  Powder প্লাস্টিকের কৌটায় অথবা বায়ুশূন্য পলিপ্যাকে সরবরাহ করা হয় যেন ডেলিভারির সময় ভেঙ্গে না যায়। ডেলিভারির মাধ্যমঃ ১। ঢাকা শহরের জন্যঃ- ক্যাশ অন হোম ডেলিভারি (ডেলিভারি চার্জ ৫০ টাকা) ২। ঢাকা শহরের বাইরে (সারা দেশ)ঃ- আপনার নিকটস্থ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ডেলিভারি নিতে পারবেন। কুরিয়ার সার্ভিসে ডেলিভারি নেওয়ার জন্য পণ্যের দাম এবং কুরিয়ার চার্জ অগ্রিম প্রদান করতে হবে। অগ্রিম না পেলে পণ্য বুকিং দেওয়া হয় না। অর্ডার করতেঃ ১। সরাসরি ফোন করুনঃ ০১৯০৫- ৬৪ ২৯ ৫৪ অথবা ০১৭৭২- ৫০ ২০ ৭৩ নম্বরে ২। ফেসবুক পেজে (Organic Health & Beauty Care Shop) টেক্সট করেও অর্ডার দিতে পারবেন। সেক্ষেত্রে পণ্যের নাম, আপনার নাম, মোবাইল নম্বর ও ঠিকানা উল্লেখ করে টেক্সট করতে হবে। কুরিয়ারে ডেলিভারির জন্য কুরিয়ার সার্ভিসের নাম উল্লেখ করতে হবে। আমরা আপনার সাথে যোগাযোগ করে অর্ডার কনফার্ম করে নিব। ৩। কুরিয়ার সার্ভিসের ক্ষেত্রে অগ্রিম টাকা পাঠানোর বিকাশ নম্বর ০১৭৭২- ৫০ ২০ ৭৩ (পার্সোনাল) বিকাশ চার্জ লাগবে না। টাকা পাঠানোর পর অবশ্যই ফোন করে অথবা ফেসবুক পেজে টেক্সট করে জানিয়ে দিতে হবে। বিঃ দ্রঃ গুণগত মান শতভাগ অটুট রাখার জন্য আমরা ঔষধি ভেষজ গুলো কোন প্রকার রাসায়নিক পদার্থ ছাড়াই প্রাকৃতিক উপায়ে সংরক্ষণ করি। আপনারা অর্ডার কনফার্ম করার পরে আমরা পণ্য প্যাকেজিং করে ডেলিভারির ব্যবস্থা করি, তাই পণ্য ডেলিভারি করতে ১/২ দিন সময় লাগে। সুতরাং একটু ধৈর্য ধরে পণ্য ডেলিভারি নেওয়ার অনুরোধ করা হল, যাতে আমরা আপনাদের হাতে শতভাগ প্রাকৃতিক ভেষজ পণ্য তুলে দিতে পারি।

No comments:

Post a Comment